বিপিএলে সাত দলের কোচের তালিকা চূড়ান্ত, একনজরে দেখেনিন

বঙ্গবন্ধু বিপিএলে ফ্র্যাঞ্চাইজিগুলো যেন বিদেশি কোচের নীতিতে চলছে। সেই ধারায় এবার সরোয়ার ইমরানকে বাদ দিয়ে সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার হার্শেল গিবসকে কোচ হিসাবে নিয়োগ দিলো সিলেট থান্ডার। তবে কোচ থেকে বাদ দেয়া হলেও অন্য দায়িত্ব দেয়া হয়েছে সরোয়ারকে।

গত ১৭ নভেম্বর বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠানে সিলেট থান্ডারের টেবিলে দেখা মিলেছিল সরোয়ারের। তিনিই দলটির প্রধান কোচ হচ্ছেন বলেও ধরে নেয়া হয়েছিল। কিন্তু কিছুদিন পরে জানা যায়, বাকি দলগুলোর মতোই সিলেটও ছুটছে বিদেশি কোচের পেছনে।

বাদ দেয়া হবে সরোয়ারকে। বাংলাদেশ জাতীয় দলের এই সাবেক কোচকে করা হয়েছে সিলেটের প্রধান পরামর্শক। প্রোটিয়া গিবসের সাথে চুক্তি করেছে সিলেট। তিনি আগামী ৮ ডিসেম্বর ঢাকায় পা রাখতে পারেন দলটির প্রধান কোচ হিসাবে।

এই সাবেক দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান নিজের সময়ে অন্যতম সেরা একজন ব্যাটসম্যান ছিলেন। বিভিন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টে ফ্র্যাঞ্চাইজিগুলোর কোচ হিসাবে দায়িত্ব পালন করার অভিজ্ঞতাও তার রয়েছে। তিনি আফগানিস্তান প্রিমিয়ার লিগ, ইউরো টি-টোয়েন্টিসহ বেশ কিছু টুর্নামেন্টে কাজ করেছেন।

গিবস ও সরোয়ারকে দায়িত্ব দেয়ার বিষয়টি নিশ্চিত করেন সিলেট থান্ডারের টিম ডিরেক্টর তানজিল চৌধুরি। তিনি বলেন, সিলেট থান্ডারের প্রধান কোচ হচ্ছেন হার্শেল গিবস। সরোয়ার ইমরান পরামর্শক হিসাবে কাজ করবেন। এবারের আসরে একমাত্র ব্যতিক্রম হিসাবে দেশি কোচ নিয়োগ দিয়েছে ঢাকা প্লাটুন।

দুইবারের ট্রফি জয়ী কোচ সালাহউদ্দিনের ওপরেই ভরসা রেখেছে ফ্র্যাঞ্চাইজিটি। বাকি দলগুলো এনেছে বিদেশি কোচ। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ইংলিশ পল নিক্সন, কুমিল্লা ওয়ারিয়র্স ক্যারিবিয়ান ওটিস গিবস, রাজশাহী রয়্যালস ইংলিশ ওয়াইশ শাহ, খুলনা টাইগার্স ইংলিশ জেমস ফস্টার ও রংপুর রেঞ্জার্স গ্রান্ট ফ্লাওয়ারকে প্রধান কোচ হিসাবে নিয়োগ দিয়েছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *